Sunday 1 April 2012

মশা মারবে কম্পিউটার তাও আবার ফ্রি তে…

সবাইকে রাতের উষ্ণ অভিনন্দন । যারা মশার কামড় সহ্য করতে পারেন না আবার কয়েলের ধোঁয়াও বরদাস্ত করতে পারেন না বা মশারির ভিতর নিজেকে বন্দী ভাবেন কিংবা মশার সাথে সারা রাত ব্যডমিন্টন খেলতে(মানে মশার ব্যাট দিয়ে মশা মারা) চান না তাদের জন্য আমার আজকের এই টিউন । জেনে খুশি হবেন যে, আপনার ঘরের কম্পিউটারই আপনাকে মশাদের হাত থেকে রক্ষা করতে পারে কোন রকম খরচ ছাড়াই । দেরী না করে প্রথমেই নিচের লিঙ্ক থেকে ফাইল দুটি ডাউনলোড করে নিনঃ

www.allmosquitos.com/soft/anti.mosquito.sound.wav
www.allmosquitos.com/soft/mosquito.repellent.ultra.sound.mp3

উপরের দুটি ফাইলের মধ্যে একটি হচ্ছে Wave ফরমেট সাউন্ড আরেকটি হচ্ছে Mp3 ফরমেট । মশা তাড়ানোর জন্য আপনার কাজ হবে যেকোন একটি সাউন্ড বাজানো । এটি Window media player বা যেকোন একটি মিডিয়া প্লেয়ার দিয়ে বাজালেই হবে । দেখুন মশারা কেমন পালাতে শুরু করেছে!!

কিভাবে এটি কাজ করেঃ অনেকের মনে প্রশ্ন জাগতে পারে এটি কিভাবে কাজ করে? উত্তটা আমি দিয়ে দিচ্ছি । ধরুন আপনার দুই কানের পাশে যদি 3000w এর দুইটা কনসার্ট সাউন্ড বক্সে ফুল ভলিউমে গান ছেড়ে দেয়া হয় আপনার অনুভুতিটা কেমন হবে? ছেড়ে দে মা কেঁদে বাঁচি না হোক, ছেড়ে দে মা দৌড়ে বাঁচি নিশ্চয়! এই সাউন্ড দুটি বাজালে মশাদেরও ঠিক একই অবস্থা হয় । এটি বাজানোর ফলে যে শব্দ তরঙ্গের সৃষ্টি হয় তা মশাদের সহ্যতার মাত্রা অতিক্রম করে ফলে মশারা আর ঐ স্থানে থাকতে পারে না। তবে মানুষের শ্রবণসীমা(20hz-20khz) ও মশাদের শ্রবণসীমার ভিন্নতার কারনে আমরা এই শব্দটা শুনতে পাবো না । কি মজা, সাপও মরল লাঠিও ভাংলো না । সবাইকে ধন্যবাদ । আল্লাহ্‌ হাফেজ ।

0 comments

Post a Comment

Thanks for comment